পৃথিবী ছেড়ে যাওয়ার আগে কিছু একটা করে যেতে হয়, ছাপ রেখে যেতে হয়। বেঁচে থাকাকালীন সময়টা বাঁচতে হয় বাঁচার মতো করে, পৃথিবীতে এলাম আবার একদিন হঠাৎ করে চলে যাবো এর নাম জীবন নয়।

পরীক্ষায় ফেল করা মানেই হেরে যাওয়া নয়, ভালো বিশ্ববিদ্যালয়ে চান্স না পাওয়া মানেই জীবনে সফলতা আসবে না এমনটি নয়, সেকেন্ড টাইম কোন কিছুর চেষ্টা করা মানে বোকামি করা নয়।

সফল হওয়া মানে ভালো বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া না, ভালো রেজাল্ট করা না। তবে ভালো জায়গায় পড়লে, ভালো রেজাল্ট থাকলে সফল হওয়ার রাস্তাটা একটু সহজ হয়।

সিজিপিএ ৩ এর নিচে পেয়েও কেউ কেউ বড় বড় কোম্পানিতে উচ্চ বেতনে জব করে, বিসিএস এ ফাস্ট হয়, জীবনে নিজেকে সফল মানুষের কাতারে নিয়ে যায়। আবার কেউ কেউ ভালো রেজাল্ট নিয়েও জীবনে সফল হতে পারে না।
[su_button url=”https://blog.bohubrihi.com/motivational/poth-cholar-prerona/” target=”blank” style=”soft” background=”#60b9b3″ wide=”yes” center=”yes” icon=”icon: pencil”]আরও পড়ুনঃ পথচলার প্রেরণা[/su_button]
সবাই জীবনে একইভাবে সফল হয় না, সবার প্রতিভা সববিষয়ে থাকে না। যে মেয়েটি নাচ ভালো পারে সে ভালো গান নাই গাইতে পারে, এতে অবাক হওয়ার কিছু নেই, হাসাহাসি করার কিচ্ছু নেই। ক্লাসের লাস্ট কাতারের ছেলেটিরও এমন একটি গুণ আছে যা ফাস্ট হওয়া ছেলেটির নেই।

সফল হওয়া মানে ছাপ রেখে যাওয়া, আশেপাশের মানুষ গুলোর জন্য কিছু একটা করে যাওয়া, বাবা-মা গর্ব করতে পারবে নিজেকে সেই পজিশনে নিয়ে যাওয়া, আমি যা পারি সেই কাজটা সঠিকভাবে করা, নিজের স্বপ্নটা সত্যি করা। স্বপ্নটা কোন কারণে ভেঙ্গে গেলে নতুন রাস্তা ধরে এগিয়ে চলা।

Rate This Article

Leave a Comment

avatar
  Subscribe  
Notify of
Do NOT follow this link or you will be banned from the site!