Bohubrihi স্কলারশিপ: টেস্টে অংশগ্রহণ করুন আজ

১০০% পর্যন্ত স্কলারশিপ, বহুব্রীহির ক্যারিয়ার ট্র্যাকে যারা ভর্তি হতে চান, তাদের জন্য! দারুণ এ খবরটা দিতেই এ পোস্ট। দরকারি তথ্যগুলো এখানেই দেবো। তার আগে বহুব্রীহি CEO ইয়ানুর ইসলাম পিয়াসের কাছে জানুন কেন স্কলারশিপ দিচ্ছি আমরা।

স্কলারশিপ টেস্টের আপডেট

আগস্ট মাসের ফুল স্ট্যাক ওয়েব ডেভেলপমেন্ট ক্যারিয়ার ট্র্যাকগুলোর জন্য স্কলারশিপ টেস্ট হয়েছিলো ১৬ আগস্ট। সেপ্টেম্বর মাসের স্কলারশিপে অংশ নিতে হলে ভিজিট করুন বহুব্রীহির স্কলারশিপ পেইজ।

১৬ আগস্ট

টেস্টের তারিখ

সকাল ১০টা – রাত ১০টা

টেস্টের সময়

২০ মিনিট

বরাদ্দ সময়

স্কলারশিপ নিয়ে আপনার প্রশ্নগুলোর উত্তর

নতুন এ স্কলারশিপ নিয়ে আপনার নিশ্চয়ই প্রশ্ন আছে? এখানে সেগুলোর উত্তর দেবার চেষ্টা করছি। এরপরও যদি জিজ্ঞাসা থাকে, আমাদের ফেসবুক পেইজে মেসেজ দিন অথবা 16780 হটলাইনে কল দিন, সকাল ৯টা – রাত ১০টার মধ্যে।

কোন কোন ক্যারিয়ার ট্র্যাকের জন্য এবারের স্কলারশিপ দেয়া হবে?

এ মাসে শুধু বহুব্রীহির ফুল স্ট্যাক ওয়েব ডেভেলপমেন্ট ক্যারিয়ার ট্র্যাক কোর্সগুলোর জন্য স্কলারশিপ দেয়া হবে। কোর্সগুলো হলো:

স্কলারশিপ কি শুধু এবারের ব্যাচের জন্য দেয়া হচ্ছে?

না। এবারের ব্যাচ দিয়ে স্কলারশিপ শুরু হচ্ছে মাত্র। প্রতি মাসের নতুন ব্যাচেই স্কলারশিপ দেয়া হবে।

এবারের স্কলারশিপ কখন দেয়া হবে?

১৬ আগস্ট, সকাল ১০টা – রাত ১০টার মধ্যে স্কলারশিপ টেস্ট দেবার সুযোগ থাকবে। টেস্টের ফলাফলের ভিত্তিতে স্কলারশিপ দেয়া হবে।

স্কলারশিপ টেস্টে কি যে কেউ অংশ নিতে পারবে?

হ্যাঁ। ক্যারিয়ার ট্র্যাকের স্কলারশিপ জেতার সুযোগ রয়েছে যে কারো জন্য।

স্কলারশিপ কীসের ভিত্তিতে দেয়া হবে?

স্কলারশিপ টেস্টে পাওয়া মার্কসের ভিত্তিতে স্কলারশিপ দেয়া হবে। যার যত বেশি মার্কস, তার স্কলারশিপের ভ্যালুও বেশি। সর্বনিম্ন ২৫% থেকে সর্বোচ্চ ১০০% পর্যন্ত স্কলারশিপ পাওয়া সম্ভব

স্কলারশিপ কতজনকে দেয়া হবে?

চমকটা এখানেই! এবারের স্কলারশিপ কতজনকে দেয়া হবে, তার কোনো লিমিট নেই। আসলেই নেই। অর্থাৎ, সবাই যদি ফুল মার্কস পায়, তাহলে সবার পক্ষেই ১০০% স্কলারশিপ পাওয়া সম্ভব।

স্কলারশিপ টেস্টে অংশ নিতে হলে কী করতে হবে?

ধাপ ১. স্কলারশিপ টেস্টে অংশ নিতে উপরের ফর্ম ফিলআপ করে টেস্টের বুকিং দিন।

ধাপ ২. এখানে ফর্ম ফিলআপ করার পর স্কলারশিপ টেস্টের লিংক সরাসরি পাবেন।

যারা ১৫ আগস্ট বিকাল ৫টার মধ্যে এখানে টেস্টের বুকিং দিয়েছেন, তাদের কাছে ইতোমধ্যে টেস্টের লিংক SMS ও ইমেইলের মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে।

ধাপ ৩. ১৬ আগস্ট, সকাল ১০টা – রাত ১০টার মধ্যে টেস্ট দিতে পারবেন, নিজের সুবিধামতো সময়ে।

একই ব্যাচের স্কলারশিপ টেস্টে কি বারবার অংশ নেয়া যাবে?

না। এবারের ব্যাচের স্কলারশিপ টেস্টে শুধু একবারই অংশ নেয়া যাবে। এবার স্কলারশিপ না পেলে পরের ব্যাচে আবারো চেষ্টা করতে পারবেন।

স্কলারশিপ টেস্টের পদ্ধতি কেমন?

স্কলারশিপ টেস্টে ২০টি প্রশ্ন থাকবে। প্রশ্নগুলোর উত্তর দেবার জন্য ২০ মিনিট সময় পাবেন। উল্লেখ্য যে, টেস্টে কোনো নেগেটিভ মার্কিং নেই। তাই কোনো প্রশ্নের উত্তর নিয়ে কনফিউশন থাকলে সবচেয়ে ভালো অনুমানকেই উত্তর হিসাবে বেছে নিন।

স্কলারশিপ টেস্টে কোন কোন টপিকের উপর প্রশ্ন থাকবে?

প্রশ্নগুলো ওয়েব ডেভেলপমেন্ট, প্রোগ্রামিং, ইন্টারনেট ও কম্পিউটার সম্পর্কিত টপিকগুলোর উপরেই হবে। অধিকাংশ প্রশ্ন বিগিনার লেভেলের।

স্কলারশিপ টেস্টের প্রস্তুতির জন্য কোনো ম্যাটেরিয়াল পাওয়া যাবে?

স্কলারশিপ টেস্টের অধিকাংশ প্রশ্ন বিগিনার লেভেলের। তাই ওয়েব ডেভেলপমেন্টের বেসিক টপিকগুলো নিয়ে জানার চেষ্টা করুন। এক্ষেত্রে আমাদের ফ্রি কোর্সগুলো বেশ হেল্প করবে:

এছাড়া, Bohubrihi Blog-এর ওয়েব ডেভেলপমেন্ট কন্টেন্টগুলোও কাজে দেবে।

স্কলারশিপ টেস্ট কি পুরোপুরি অনলাইনে দিতে হবে?

হ্যাঁ। স্কলারশিপ টেস্টটি সম্পূর্ণরূপে অনলাইন। তাই এমন কোনো ইন্টারনেট সংযোগ বেছে নিন যা টেস্টের সময় হুট করে কোনো সমস্যা তৈরি করবে না।

যেকোনো ডিভাইস থেকে স্কলারশিপ টেস্ট দেয়া যাবে?

হ্যাঁ। যেকোনো ডিভাইস থেকে স্কলারশিপ টেস্ট দিতে পারবেন। তবে ল্যাপটপ বা পার্সোনাল কম্পিউটার থেকে টেস্ট দেয়া শ্রেয়।

স্কলারশিপ টেস্টের ফলাফল কখন ও কীভাবে দেয়া হবে?

১৭ আগস্ট ফলাফল প্রকাশ করা হবে বহুব্রীহির সোশ্যাল মিডিয়া পেইজ ও কমিউনিটি গ্রুপে। এছাড়া স্কলারশিপ বিজয়ীদেরকে আমরা সরাসরি ইমেইল ও ফোন করেও জানিয়ে দেবো।

স্কলারশিপ টেস্ট আসলেই কেন দেয়া হচ্ছে?

উত্তরটা আসলে ভিডিওতেই দেয়া আছে। এরপরও বলি। যারা আসলেই কোডিং নিয়ে সিরিয়াস এবং টেক ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার গড়ার জন্য সর্বোচ্চ চেষ্টা করার মতো আগ্রহী, তাদের জন্য আমাদের ক্যারিয়ার ট্র্যাকে ভর্তি হওয়াকে আরো সহজ করতে চাই আমরা। আরো সাশ্রয়ী করতে চাই। কারণ যত বেশি সিরিয়াস মানুষ আমাদের ক্যারিয়ার ট্র্যাক প্রোগ্রামে জয়েন করবেন, আমাদের প্লেসমেন্ট পার্টনারদের জন্য আমরা তত বেশি যোগ্য ইঞ্জিনিয়ার তৈরি করে দিতে সক্ষম হবো। যেসব কোম্পানি আমাদের প্লেসমেন্ট পার্টনার হিসাবে আছে, তাদের অনেকেই ভালো ওয়েব ডেভেলপার আর ইঞ্জিনিয়ারের জন্য নিয়মিত আমাদের সাথে যোগাযোগ করেন। আমরা তাদের কাছে ক্যারিয়ার ট্র্যাকের সফল গ্র্যাজুয়েটদেরকে রেফার করতে চাই। আক্ষরিক অর্থে সিরিয়াস আর আগ্রহী স্টুডেন্টদের উৎসাহ দিতে এ স্কলারশিপ দারুণভাবে হেল্প করবে, এমনটাই বিশ্বাস আমাদের।

স্কলারশিপ জেতার জন্য কনফিডেন্স আছে তো আপনার? থাকলে এখনই ফর্ম ফিলআপ করুন, ১৬ আগস্ট টেস্টে অংশ নিন আর জিতুন ১০০% পর্যন্ত স্কলারশিপ।

শেয়ার করুন

1 thought on “Bohubrihi স্কলারশিপ: টেস্টে অংশগ্রহণ করুন আজ”

Leave a Comment